ঢাবিতে সাদা দলের মানববন্ধনের সামনে ছাত্রলীগের অবস্থান

0
84

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল আয়োজিত মানববন্ধনের সামনে অবস্থান নেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, হামলা-মামলায় বিরোধী রাজনৈতিক মতানুসারীদের দমন-নিপীড়নের প্রতিবাদ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সোমবার দুপুরে কলা ভবন-সংলগ্ন অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন হয়। লোডশেডিংয়ের কারণে মাইক ব্যবহার করতে না পারায় কর্মসূচি তড়িঘড়ি করে শেষ করতে হয়েছে। 

শিক্ষকরা মানববন্ধন শুরুর পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে জড়ো হতে শুরু করেন। তাঁরা সড়কের অন্য পাশে ‘বিএনপি সরকারের আমলে ভোট জালিয়াতি, ভোট কারচুপি’ লেখা প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে দাঁড়ান। এ ছাড়া কলা ভবনে বিদ্যুৎ না থাকায় সাদা দল মাইক ব্যবহার করতে পারেনি। ফলে অনেকের বক্তব্য স্পষ্ট শোনা যায়নি। দ্রুতই কর্মসূচি শেষ করতে হয়েছে।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘মাইক নেই। কারণ, কলা ভবনে বিদ্যুৎ নেই। বাংলাদেশ কোনো পরিস্থিতিতে আছে! অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে বিদ্যুৎ নেই। শিক্ষকরা ক্লাস নিতে পারছেন না; ল্যাবরেটরি চলছে না। আমরা মানববন্ধনেও ভুক্তভোগী। বিদ্যুৎ না থাকা এ সরকারের ব্যর্থতা।’ সরকার দীর্ঘদিন ধরে বিরোধী দলের ওপর নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এ সময় তিনি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

এদিকে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত সমকালকে বলেন, মানববন্ধনে বাধা দেওয়ার অভিযোগ একদম মিথ্যা। তার কিছু কর্মী সেখানে মৌন প্রতিবাদ করেছেন। তিনি বলেন, শিক্ষকরা সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছেন। বিএনপি-জামায়াত জোটের সময় নির্বাচনে যেসব কারচুপি হয়েছিল, তা নিয়ে তখন পত্রপত্রিকায় খবর বের হয়। সেসব পোস্টার শিক্ষার্থীরা (ছাত্রলীগ কর্মী) তুলে ধরেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here