রমিজ আমার খেলোয়াড়, সে শেষ পর্যন্ত লড়ে যাবে

0
575

অনাস্থা ভোটে হেরে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হওয়ার পর রমিজ রাজার শেষও দেখেছেন অনেকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদ থেকে রমিজও সরে দাঁড়াবেন, ভাবা হয়েছিল। রমিজ যেহেতু ইমরানের কাছের মানুষ এবং তাঁর প্রধানমন্ত্রিত্বের সময়ই পিসিবি চেয়ারম্যান হয়েছেন, এ কারণে ইমরান গদিচ্যুত হওয়ার সঙ্গে রমিজের মেয়াদেরও অকালসমাপ্তির অপেক্ষায় আছেন অনেকে। তাঁদের জন্য দুঃসংবাদ, ইমরানের কাছ থেকে পিসিবি চেয়ারম্যানের পদ ধরে রাখতে ‘শেষ পর্যন্ত’ লড়াই করার নির্দেশ পেয়েছেন রমিজ।

সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পাকিস্তানে নতুন গঠিত সরকার রমিজকে পিসিবি চেয়ারম্যানের পদ থেকে সরাতে চাচ্ছে না। তবে সরকারের ভেতরকার অনেকেই চান, রমিজ নিজ থেকে এই পদ ছেড়ে দিক। নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কাছের অনেকেই পিসিবি চেয়ারম্যানের পদ নিতে চান। কিন্তু পিসিবির প্যাট্রন–ইন–চিফ শেহবাজ শরিফ নাকি এসব বিষয়ে কান দিচ্ছেন না। রমিজ রাজা পিসিবি চেয়ারম্যান হিসেবে ভালো করায় সরকার তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তটা এড়িয়ে যেতে চায়। তাঁকে পদচ্যুত করলে হিতে বিপরীত ঘটার শঙ্কা আছে সরকারের ভেতর মহলে।

ইমরান পাকিস্তানকে ১৯৯২ বিশ্বকাপ জেতানো অধিনায়ক। সেই বিশ্বজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন রমিজ রাজা। জাতীয় দলে একসঙ্গে খেলার সুবাদে রমিজ বেশ আগে থেকেই ইমরানের কাছের মানুষ। ইমরানই পিসিবি চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন রমিজকে। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, পিসিবি চেয়ারম্যানের পদ নিয়ে সিদ্ধান্ত নিতে রমিজকে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন ইমরান খান। সংবাদমাধ্যমকে ইমরান নিজেই বলেছেন, ‘পিসিবি চেয়ারম্যানের পদ থেকে রমিজের সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা আছে। সে নিজেই তার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে। রমিজ আমার খেলোয়াড়, সে শেষ পর্যন্ত লড়বে।’ গত সেপ্টেম্বরে পিসিবি চেয়ারম্যানের পদে আসীন হন রমিজ রাজা।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদক আরফা ফিরোজ জেক টুইটে জানিয়েছেন, পিসিবি পদ ধরে রাখতে রমিজকে লড়াই চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন ইমরান, ‘সূত্র জানিয়েছে, ইমরান খান অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হওয়ার পর তাঁর সঙ্গে যোগাযোগ করেন রমিজ রাজা। পিসিবি চেয়ারম্যানের পদে থাকবেন না সরে দাঁড়াবেন, এ বিষয়ে ইমরানের কাছে নির্দেশনা চেয়েছিলেন রমিজ। সরে না দাঁড়িয়ে রমিজকে শেষ বল পর্যন্ত লড়াই করার নির্দেশ দিয়েছেন ইমরান খান।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here